সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এম এ মান্নানকে অর্থমন্ত্রী হিসেবে চাই; এ নিয়ে সরব সামাজিক যোগাযোগ মাধ্যম

এম এ মান্নানকে অর্থমন্ত্রী হিসেবে চাই; এ নিয়ে সরব সামাজিক যোগাযোগ মাধ্যম

স্টাফ রিপোর্টার,ছায়াদ হোসেন সবুজ:: ভিআইপি আসন খ্যাত সুনামগঞ্জ-৩(দক্ষিণ সুুুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে ৩য় বারের নির্বাচিত সংসদ সদস্য একাদশ জাতীয় সংসদ নির্বাচিত আওয়ামী লীগের মনোনীত ও বিজয়ী প্রার্থী সুনামগঞ্জের উন্নয়নের রুপকার সজ্জন রাজনীতিবিদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এমপিকে একাদশ জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসাবে দেখতে জোর দাবি জানাচ্ছেন সুনামগঞ্জ-৩ আসন তথা গোটা সুনামগঞ্জ জেলার আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন এবং তরুন প্রজন্মের ভোটাররা।একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ ৩য় বারের মতো নৌকার কান্ডারী হিসাবে বিজয়ী ১০ম সংসদে সরকারের দুটি গুরুত্বপূর্ণ মন্ত্রনালয় অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের দায়িত্ব দেয়া হয়; এবং তিনি তা পরিচালনা করেছেন সফলভাবে। এজন্যই এম এ মান্নানকে অর্থমন্ত্রী হিসেবে মন্ত্রীসভায় রাখতে ইতোমধ্যে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি আহ্বান জানানো হচ্ছে। গত তিন দিন থেকে সুনামগঞ্জ-৩ আসনসহ গোটা জেলা জোড়ে এম এ মান্নানকে মন্ত্রিসভায় অর্থমন্ত্রী হিসেবে রাখার স্বপক্ষে যুক্তিসহ দাবি জানিয়ে একাধিক পোষ্ট ও অনলাইন নিউজ পোর্টালের নিউজ লিংকগুলো শোভা পাচ্ছে স্থানীয় ফেসবুক ইউজারদের ওয়াল জুড়ে। জানা যায় ২০০৮ সালে এ আসনে প্রথম বারের মতো আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকা প্রতিক নিয়ে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন প্রতিমন্ত্রী এম এ মান্নান। এরপর তিনি ২০১৪, এবং সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন।

এছাড়াও বিভিন্ন সময়ে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, চেয়াারম্যান ছিলেন। ৩য় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়া এম এ মান্নানকে সুনামগঞ্জ-৩ আসনের পল্লীবিদ্যুতের জনক বলা হয়ে থাকে। সুনামগঞ্জ-৩ আসন জুড়ে অগণিত রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, বন্যা নিয়ন্ত্রক বাঁধ, বিদ্যুৎ, শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে একমাত্র তার হাত ধরেই। এছাড়াও তিনি তার আসনে তিনি বেশ কিছু জননন্দিত মেঘা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন। তার বাস্তবায়িত উন্নয়ন পরিকল্পনার মধ্যে রয়েছে এ আসনের ২টি উপজেলা জোড়ে অগণিত নতুন বিদ্যাপিঠের যাত্রা, অগণিত বিদ্যালয় সমূহে নতুন একাডেমিক ভবন নির্মাণ, মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স,মুক্তিযোদ্ধাদের জন্য বাড়ী, ফায়ার সার্ভিস স্টেশন, নির্মাণ, নতুন রাস্তাঘাট তৈরি, চিকিৎসা সেবায় কমিউনিটি ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোয় এম্বোলেন্স প্রদানসহ জটিলতা নিরসন, সিলেটের পদ্মা সেতু খ্যাত রানীগঞ্জ ব্রীজের কাজ, দূই উপজেলার অনেক স্কুল কলেজকে সরকারি করণ, গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেয়া, রাস্থা প্রসস্ত করন কাজ, ড্রেনের জন্য বরাদ্ধ সহ নানা উন্নয়ন পরিক্রমায় প্রতিমন্ত্রী এম এ মান্নানের জুড়ি নেই।

হাওরবাসীর উন্নয়নের এই অগ্রদূতের যে কাজ গুলো পুর্ববর্তী সকল ইতিহাসকেও হার মানিয়েছে তার মধ্যে রয়েছে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ অনুমোদন ও সুনামগঞ্জ টেক্সটাইল ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন। তাছাড়াও এম এ মান্নানের আরও অনেক উন্নয়ন পরিকল্পনা রয়েছে যেগুলো বাস্থবায়ন হলে গোটা জেলা হবে আলোকিত। পিছিয়ে পড়া হাওরাঞ্চল এগিয়ে যাবে সামনের দিকে।এম এ মান্নানের একান্ত প্রচেষ্টার ফসল হিসেবে হাওরনাঞ্চলের মানুষের প্রানের দাবি সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের কাজ শুরু হবে দ্রুতই। সরকারের শীর্ষ মহলে পরিচ্ছন্ন ইমেজ থাকায় সরকারের একজন স্বজ্জন রাজনীতিবিদ ও উন্নয়নের রুপকার হিসেবে ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প সমূহ বাস্তবায়ন করে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান মানুষের হৃদয়ে আজ স্থান করে নিয়েছেন।

তাই হাওরবাসীর আগামীর বহুল প্রত্যাশিত স্বপ্ন গুলো পূরণের জন্য এম এ মান্নানকে অর্থমন্ত্রী হিসেবে মন্ত্রীসভায় রাখার জন্য আকুল আবেদন জানিয়েছেন সুনামগঞ্জ-৩ আসনের আপামর জনসাধারণ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন,আমি আমার আসনের জনগনের কাছে কৃতজ্ঞ তারা আমাকে আবারো বিপুল ভোটে নির্বাচিত করেছেন। আমি এবার আমার পরিকল্পনাগুলো পূরণ করতে চাই। হাওরকে জাতীয় উন্নয়নে যুক্ত করতে চাই। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে আমাকে অতীতে স্নেহ করেছেন আশা করি এবারও তিনি আমাকে স্নেহ করবেন। আমি হাওরবাসীর উন্নয়নে নিজেকে বিলিয়ে দিতে চাই। জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে থেকে আপনাদের কে উন্নয়নের জোয়ারে ভাসাতে চাই। আমি কাজের মানুষ, আমাকে আপনারা দয়া করে, মায়া করে পুনরায় কাজ করার সুযোগ দিয়েছেন। আমি আপনাদের উন্নয়নে পরিপূর্ণ করবো। আর শেখ হাসিনার সরকারের সাথে জীবনের শেষ দিন পর্যন্ত কাটাতে চাই। নেত্রী যে দায়িত্ব আমাকে দিবেন তা আমি সাদরেই গ্রহন করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com